ওয়েস্টহ্যামকে গুঁড়িয়ে লিভারপুলের দুর্দান্ত সূচনা

ইংলিশ প্রিমিয়ার লিগের নতুন মৌসুমের শুরুটা দুর্দান্ত হল লিভারপুলের। নিজেদের প্রথম ম্যাচে ওয়েস্টহ্যামকে ৪-০ গোলে হারিয়ে লিগে উড়ন্ত সূচনা ক্লাবটি। জোড়া গোল পেয়েছেন সাদিও মানে আর এক গোল করে পেয়েছেন ড্যানিয়েল স্টারিজ ও মোহামেদ সালাহ।

এদিন ম্যাচের শুরু থেকেই আক্রমনাত্মক খেলে লিভারপুল। ম্যাচে প্রথম গোলের খাতা খুলেন মিশরীয় তারকা সালাহ। ১৯ মিনিটে বা প্রান্ত থেকে নেবি কেইতার দারুণ অ্যাসিস্ট থেকে বল পান অ্যান্ডি রবার্টসন এবং বক্সের মাঝে সালাহকে জায়গামতো অপেক্ষমাণ দেখতে পেয়ে বলটা তার পায়ে পৌছানোমাত্র তা জালে জড়িয়ে দিতে এতটুকু ভুল করেননি সালাহ। এরপর প্রথমার্ধ শেষের বাঁশি বাজার ঠিক আগমুহূর্তে (৪৬ মিনিট) দলকে আরও এগিয়ে দেন সেনেগালের তারকা সাদিও মানে। ওয়েস্টহ্যামের গোলরক্ষককে বোকা বানিয়ে নিজের প্রথম গোলের দেখা পান তিনি।

দ্বিতীয়ার্ধে আক্রমণ আরও বাড়িয়ে দেয় লিভারপুল। এবারও মানের পা থেকে আসে গোল। ম্যাচের ৫৩ মিনিটে রবার্তো ফিরমিনোর পাস থেকে গোল করেন তিনি। এরপর ম্যাচের ৮৮ মিনিটে ওয়েস্টহ্যামের কফিনে শেষ পেরেক ঠুকে দেন ড্যানিয়েল স্টারিজ। কর্নার থেকে বল পেয়ে ব্যাক পোস্ট থেকে একদম পোস্টের কাছ থেকে বল জালে জড়িয়ে দেন তিনি।

‘অল রেড’দের কোচ ইউর্গেন ক্লপ গোল দেওয়ার মাত্র ২৪ সেকেন্ড আগেই সালাহকে তুলে নিয়ে স্টারিজকে নামিয়েছিলেন। আর হাতেনাতেই ফল পেয়ে যান তিনি।

তিন পয়েন্ট নিয়ে লিগ টেবিলের শীর্ষে এখন লিভারপুল। সমান পয়েন্ট কিন্তু গোল ব্যবধানে দুইয়ে চেলসি।

আপনি আরও পড়তে পারেন

Leave a Comment